যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল

newsdesk
newsdesk newsdesk
প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪ | আপডেট: ১০:২১ পূর্বাহ্ন, ১৬ জুন ২০২৪

 দ্বিপাক্ষিক  সিরিজ এবং বিশ^কাপ খেলতে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যুক্তরাষ্ট্রে হিউজটনের  জর্জ বুশ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের ভিডিও আজ নিজেদের অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট করে জাতীয় দলের পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ভিডিওতে দেখা যায়, বাংলাদেশকে দলকে বহনকারী বিমানটি বিমানবন্দরে অবতরণ করছে। এরপর নিজেদের লাগেজসহ বিমানবন্দর থেকে বের  হচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেখান থেকে টিম বাসে চড়ে হোটেলে যান তারা।
বিশ্বকাপের উদ্দেশ্যে ১৫ মে রাত ১টা ৪০ মিনিটে দেশ ছাড়ে  বাংলাদেশ দল। দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে পৌঁছায় সাকিব-মাহমুদুল্লাহরা।
বিশ্বকাপ মিশন শুরুর আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের দ্বিাপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ২১, ২৩ ও ২৫ মে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।
এরপর বিশ^কাপের মঞ্চে খেলতে নামার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৮ মে যুক্তরাষ্ট্রের সাথে এবং পহেলা জুন ভারতের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ রয়েছে টাইগারদের।
টি-টোয়েন্টি বিশ^কাপে ‘ডি’ গ্রুপে দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ শুরু করবে টাইগাররা। এরপর গ্রুপ পর্বে ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস এবং ১৭ জুন নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।